Sunday, March 20, 2011

ইন্টারনেটে আয়ের উপায় নিয়ে বই

ইন্টারনেটে আত্মকর্মসংস্থান \ লেখক: মো. মিজানুর রহমান \ প্রকাশক: জ্ঞানকোষ প্রকাশনী, ঢাকা \ পৃষ্ঠা: ৫৬৭ \ মূল্য: ৪৩০ টাকা (ডিভিডিসহ)
ইন্টারনেটে আয়-উপার্জন বাংলাদেশে এখন বেশ আলোচিত একটি বিষয়। এ খাতে দক্ষ ও স্বল্প দক্ষ জনশক্তির জন্য রয়েছে বিশাল কর্মসংস্থানের সুযোগ। এই বিশাল সুযোগ কাজে লাগিয়ে দেশের বেকারত্বের হার কমাতে পারি। মো. মিজানুর রহমানের লেখা ইন্টারনেটে আত্মকর্মসংস্থান বইটিতে অনলাইনে আয় ও এর বিভিন্ন দিক নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।
ইন্টারনেট সম্পর্কে দক্ষতা অর্জন করতে হাতে-কলমে জানা দরকার। আর এ বইটি সহায়ক হতে পারে। এ বিষয়ের খুঁটিনাটি অনেক কিছুই আছে বইটিতে। এতে রয়েছে যেসব ফ্রিল্যান্স আউটসোর্সিং কাজের ওয়েবসাইট থেকে অর্থ উপার্জন করা যায় তার উদাহরণ। আরও আছে ওডেক্স ফ্রি ল্যান্স, ভি ওয়ার্কার, স্ক্রিপ্ট ল্যান্সার, জুম ল্যান্সার ইত্যাদি নিয়ে আলোচনা। দেখানো হয়েছে কীভাবে একজন লোক বিভিন্নভাবে পেইড টু ক্লিক, এফিলিয়েট মার্কেটিং ডেটা এন্ট্রি কাজের মাধ্যমে আয় করতে পারে। কীভাবে নিজ ওয়েবসাইট বা ব্লগ থেকে এডসেন্স, ডিজাইন, এডব্রাইট-এর মাধ্যমে এবং আরও বিভিন্নভাবে আয় করা যায়, তা নিয়ে বিস্তারিতভাবে লেখা হয়েছে এখানে। ই-কমার্স নিয়েও রয়েছে সহজবোধ্য আলোচনা। সবশেষে আছে ইন্টারনেট থেকে বিভিনন্নভাবে উপার্জন করা অর্থ কীভাবে হাতে আসবে সে বিষয়টি। এতে ২৪টি অধ্যায় আছে। কম্পিউটার ব্যবহারকারী ছাড়াও সহজে এ বিষয়গুলো বই থেকে বুঝতে পারবেন যে কেউ

No comments: