Friday, December 17, 2010

ফেসবুকে অর্থ তুলে বিয়ে!

বন্ধুরা ফেসবুকে প্রচারণা চালিয়ে ২০ হাজার পাউন্ড তুলেছেন। সেই অর্থ দিয়ে বিয়ে করেছেন প্রেমিকজুটি এমা কলিনস ও শন পারসনস। যুক্তরাজ্যের কায়েরফিলি কাউন্টির বাসিন্দা এমা ও শন ১৪ বছর ধরে প্রেম করছিলেন। কিন্তু অর্থের অভাবে তাঁরা বিয়ে করতে পারছিলেন না। এমা একজন শিক্ষিকা এবং শন একজন ট্রাকচালক। এমার দীর্ঘদিনের স্বপ্ন, তাঁর বিয়েটা হবে জাঁকজমকভাবে।
বিয়ের অর্থ জোগাড়ের জন্য তাঁরা নানা চেষ্টা চালান। রেডিও অনুষ্ঠানের এক প্রতিযোগিতায়ও তাঁরা অংশ নেন। ওই প্রতিযোগিতায় বিজয়ীকে বিনা মূল্যে বিয়ে করার সুযোগ দেওয়া হয়। কিন্তু প্রতিযোগিতায় প্রথম না হওয়ায় তাঁদের চেষ্টা ব্যর্থ হয়। পরে তাঁরা বন্ধুবান্ধবের শরণাপন্ন হন। বন্ধুরা বিয়ের অর্থ জোগাড়ের জন্য সামাজিক যোগাযোগের ওয়েবসাইট ফেসবুকে প্রচার শুরু করে। একপর্যায়ে ২০ হাজার পাউন্ড জোগাড়ও হয়ে যায়।
গত শনিবার ৩১ বছর বয়সী এমার সঙ্গে ৩৮ বছর বয়সী শনের বিয়ে হয়। এমার ইচ্ছানুযায়ী বিয়েতে ব্যাপক ধুমধাম হয়। অর্থ ছাড়াও ফেসবুক ব্যবহারকারীরা এমা ও শনকে শুভেচ্ছা জানিয়ে কেক, বিয়ের আংটি, পোশাকসহ নানা উপহারসামগ্রী পাঠিয়েছেন। এমা বলেন, এটা সত্যিই চমৎকার একটি ঘটনা

No comments: